Home / Entertainment / পাপেট শো নিয়ে নতুন রূপে ? নওশাবা !!

পাপেট শো নিয়ে নতুন রূপে ? নওশাবা !!

সিসিমপুরের সঙ্গে দীর্ঘদিন কাজ করেছেন অভিনেত্রী নওশাবা আহমেদ। ফলে পাপেটের সঙ্গে তাঁর পুরোনো প্রেম। তাই পুতুলদের নিয়েই সমাজের জন্য কিছু করতে চলেছেন এই অভিনেত্রী। আগামীকাল শনিবার বেলা তিনটায় বাংলা একাডেমি চত্বরে রয়েছে নওশাবাদের সংস্থা টুগেদার উই ক্যানের পাপেট শো ‘মুক্তি আলোয় আলোয়’। ব্রিটিশ কাউন্সিল আয়োজিত উৎসব ‘হোয়াও ঢাকা’ উপলক্ষে এ প্রদর্শনীতে অংশ নেবেন সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) কয়েকজন পক্ষাঘাতগ্রস্ত নারী-পুরুষ। দেড় মাস ধরে তাঁদের এ পাপেট শোয়ের প্রশিক্ষণ দিয়েছে নওশাবার দল। প্রদর্শনীর গল্পটি নেওয়া হয়েছে রত্না নামের একজন পক্ষাঘাতগ্রস্ত বাস্কেটবল খেলোয়াড়ের জীবন থেকে।

নওশাবা বলেন, ‘কারও জীবনের সত্যিকারের গল্প থেকে পাপেট শো হয়েছে, সেটা কখনো শুনিনি। রত্নার গল্পটির মাধ্যমে আমরা নারীসমাজকে সচেতন ও অনুপ্রাণিত করতে চেষ্টা করব। সিআরপির শিল্পী ভাই-বোনেরা এ প্রদর্শনীর জন্য প্রচুর পরিশ্রম করেছে। হুইলচেয়ারে চলাফেরা করেও যে অনেক কিছু করা যায়, সক্ষম ব্যক্তিদের জন্য এটা কিন্তু একটি বার্তা।

তিনি জানান, হোয়াও উৎসবের প্রথম দিন শুক্রবার মেয়েদের আত্মরক্ষার কিছু কৌশল শেখাবেন নওশাবা। বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ কর্মশালায় অংশ নিতে নিবন্ধন করতে হবে ব্রিটিশ কাউন্সিলের ইভেন্ট পেজে।

About hasan mahmmud

Check Also

কাজী সাজু’র ‘ভালোবাসায় কি ভুল ছিলো’

করোনাকাল ,সময়টা খুব দুঃসময়।চারিদিকেই আতঙ্ক ভয়,লাশের মিছিল।তবুও সব বাঁধা ঠেলে চলতে হবে সামনে। আর সেই …

Leave a Reply