Breaking News
Home / National / দক্ষিণ যুবলীগ নেতা গাজী বাবুর অসহায় ও ছিন্নমূলদের নিয়ে ভিন্ন রকম ঈদ পালন

দক্ষিণ যুবলীগ নেতা গাজী বাবুর অসহায় ও ছিন্নমূলদের নিয়ে ভিন্ন রকম ঈদ পালন

“চলো ঈদে হাসি একসাথে”
৫০০ ছিন্নমূল শিশুদের ও পথচারী নিয়ে ঈদ পালন করে দক্ষিণ যুবলীগ নেতা গাজী সারোয়ার হোসেন বাবু

করোনা পরিস্থিতিতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। যেন দুই বেলা খেয়ে বেঁচে থাকার লড়াইটা মূখ্য হয়ে দাঁড়িয়েছে। ঠিক তখনি আর্তমানবতার সেবায় অসহায় মানুষের পাশে দুই মাস ব্যাপি কখনো খাদ্য সামগ্রী, কখনো স্বাস্থ্য সামগ্রী, কখনো নগদ অর্থ,রোজায় ইফতার ও সেহেরি আবার ঈদের আগে হাজারো পরিবার কে ঈদ উপলক্ষে উপহার সামগ্রী বিতরণ,ঈদের দিন নিজ বাসায় শিশুদের নতুন জামা উপহার দেওয়া এবং রান্না করা খাবার পোলাও-মাংস ও সেমাই দিয়েছেন। এবং পথচারী দের নতুন পাঞ্জাবি ও লুঙ্গি উপর এবং রান্না করা খাবার দেয়া যার মাধ্যমে এই সংকটকালীন অবস্থায় মানবিক দৃষ্টান্ত সৃষ্টি করেছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।
জানা যায় মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে ও যুবলীগ চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে করোনাভাইরাসের কারনে দেশের এই পরিস্থিতির শুরু থেকেই মানুষের পাশে দাড়িয়েছেন। নিজের সাধ্যমতো অসহায়, দরিদ্র মানুষকে সহযোগিতা করেছেন। শুধু তাই নয়, পবিত্র ঈদ উপলক্ষে নিজ বাসা সুত্রাপুরে সমাজের নিম্নবিত্ত পরিবারের দুই শতাদিক শিশুদের ঈদ উপহার নতুন জামা এবং রান্না করা খাবার সেমাই,পোলা ও মাংস দিয়েছেন।

এছাড়া রোজার মাসব্যাপি ৩০০০ পথচারী ও ছিন্নমূল মানুষের মধ্যে ইফতার ও সেহেরি রান্না করা খাবার বিতরন করে।

আর করোনার কারনে লকডাউন রত অসহায় নিন্মবিত্ত,মধ্যবিত্ত ৪০০০ হাজার পরিবার কে ১৩ ধাপে খাদ্য সামগ্রী বিতরণ করে।
খাদ্য সামগ্রী হিসেবে চাল ৫ কেজি,ডাল ১ কেজি,তেল ১ লিটার,চিনি ১ কেজি,লবন ১ কেজি,আলু ৩ কেজি,পিঁয়াজ ১ কেজি,ও কাচা সবজি। এবং রোজার মাসে এরসাথে যোগ করে মুড়ি,চিড়া,খেজুর,রুহ আফজা,মুরগী।

আর বিভিন্ন সময় স্বাস্থ্যকর্মী,ডাক্তার,নার্স,আইন শৃঙ্খলা বাহিনী, ও সংবাদ কর্মীদের ৫০০ PPE দেয়।

সর্ব সাধারণের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হ্যান্ড স্যানিটাজার,হ্যান্ডওয়াস,হ্যান্ড গ্লাবস,সাবান ও মাস্ক বিতরন করেছেন।

এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী পক্ষে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন ১০০০ পরিবারের মাঝে শাড়ি, পাঞ্জাবি, লুঙ্গি,ভাতের চাউল ৮ কেজি,পোলাও চাল ২ কেজি,চিনি ২,কেজি,লবন ১ কেজি,আলু ৩ কেজি,পিঁয়াজ ১ কেজি,ডাল ১ কেজি,ছোলা ২ কেজি,খেজুর ১ কেজি,তেল ১ লিটার,সেমাই দুই ধরনের ৪ পেকেট,গুড়া দুধ ১ পেকেট।

আর ঈদের দিন নিজ বাসায় দুই শত ছিন্নমূল শিশুদের নতুন জামা ও রান্না করা সেমাই,পোলাও মাংস খাওয়া এবং ৩০০ পথচারী ও ছিন্নমূল মানুষ কে শাড়ি, পাঞ্জাবি, লুঙ্গি উপহার দেয়।

About RJ Saimur

Check Also

তামান্না এখন ঝগড়াটে বউ!

বিনোদন ডেস্ক, সম্পাদনায়-আরজে সাইমুরঃ তরুণ প্রজন্মের ব্যস্ততম অভিনেত্রী তামান্না সরকার । সম্প্রতি তিনি তৌফিকুল ইসলামের …

Leave a Reply