Home / News / গানের আলোচিত নক্ষত্র সংগীত পিপাসু ধ্রুব!

গানের আলোচিত নক্ষত্র সংগীত পিপাসু ধ্রুব!

dhurbo_Inসম্পাদনায়-আরজে সাইমুর:
এ সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী ধ্রুব গুহ। তার প্রথম একক অ্যালবামের বেশকিছু গান ইতোমধ্যে সঙ্গীতপ্রেমীদের মধ্যে আলোড়ন সৃষ্টি করেছে। আর দুটি গানের দর্শক-শ্রোতা ৪০ লাখ ছাড়িয়েছে। যার ফলশ্রুতিতে সারা বছরই আলোচনায় সঙ্গীত ভুবনের এই উজ্জ্বল নক্ষত্র। এ নিয়ে বেশ ফুরফুড়ে মেজাজে আছেন তিনি। বর্তমানে তিনি দ্বিতীয় একক অ্যালবামের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। গান ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সঙ্গে-বর্তমান ব্যস্ততা নিয়ে রেডিও স্বদেশ এর সম্পাদক আরজে সাইমুরকে বলেন-আমার নতুন একক অ্যালবামের কাজ নিয়ে ব্যস্ত রয়েছি। এতে ১০টি গান থাকবে। ইতোমধ্যে এর বেশকিছু গানের কাজ সম্পন্ন করেছি। এগুলো হচ্ছে ‘তোমার ইচ্ছে হলে’, ‘চেনা এই শহর চেনা এই সমাজ’, ‘ভালোবাসার গল্প’, ‘এই মনে কি হলো আজ’, ‘ওই চোখে চোখ পড়লেই’, ‘কি হবে পিছু ডেকে’, ‘আদরে রাখিও বন্ধু’, ‘কে যাবে সঙ্গে তোর মন’ প্রভৃতি। এই অ্যালবামে যারা কাজ করছে তাঁরা হলেন- আহমেদ ইমতিয়াজ বুলবুল, প্লাবন কোরেশী, প্রিন্স রুবেল, আহমেদ রিজভী, তারেক তুহিন প্রমুখ। আর সুর করছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল, প্লাবন কোরেশী, আহমেদ রিজভী ও তরিক আল ইসলাম প্রমুখ। আর সবগুলো গানের সঙ্গীত পরিচালনা করছেন তরিক আল ইসলাম। এ ছাড়া এ অ্যালবামে আরও একটি চমক রয়েছে। যা শ্রোতারা অ্যালবাম প্রকাশের পর ই জানতে পারবে।

rj_dhতার প্রথম একক অ্যালবাম ‘শুধু তোমার জন্য’ প্রকাশিত হয়। ৮টি গান দিয়ে এটি সাজানো হয়েছিল। এর মধ্যে উল্লেখযোগ্য গান হচ্ছে- ‘শুধু তোমার জন্য’, ‘পরাণ পাখি’, ‘যে পাখি ঘর বুঝে না’, ‘ফিরে যাবার নেই তো উপায়’ প্রভৃতি। এই অ্যালবামে জনপ্রিয় কন্ঠ শিল্পী বেবি নাজনীন তার সাথে একটি গান ডুয়েট করেছিলেন। তার প্রথম অ্যালবামের ‘শুধু তোমার জন্য’ ও ‘যে পাখি ঘর বুঝে না’ শীর্ষক গান দুটি শ্রোতারা আগ্রহ সহকারে গ্রহণ করেছেন। এই গান দুটি তাকে ব্যক্তি ধ্রুব গুহ থেকে তারকা ধ্রুব বানিয়েছে। তিনি এ দুটি গানের মাধ্যমে সঙ্গীত পিপাসুদের কাছে আলোচনায় আসতে পেরেছেন।
সবশেষে জনপ্রিয় কণ্ঠশিল্পী ধ্রুব গুহ রেডিও স্বদেশ ডট নেটের সকল সদস্য ও ভক্তবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। রেডিও স্বদেশের সকল শ্রোতা ও পাঠকদের লেখা বইটির জন্য শুভ কামনা জানান। এই উদ্যোগকে স্বাগত জানান আর আগামীতেও যেন এমন উদ্যোগ গ্রহন করা হয় এমন প্রত্যাশা করেন স্বদেশ পরিবারের কাছে।

About RJ Saimur

Check Also

কলাবাগানে কিশোরীকে ধর্ষণ চেষ্টা; দারোয়ান গ্রেপ্তার

রাজধানীর কলাবাগানে ১৫ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে বাড়ির দারোয়ানকে গ্রেপ্তার করেছে পুলিশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *