Breaking News
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / News / “উন্নয়ন উদ্ভাবনে জনপ্রশাসন-২০১৬” শীর্ষক আন্তর্জাতিক সামিটের উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

“উন্নয়ন উদ্ভাবনে জনপ্রশাসন-২০১৬” শীর্ষক আন্তর্জাতিক সামিটের উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Prime-Minister-Hasina-Samitরেডিও স্বদেশ.নেট : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাআজ বৃহস্পতিবার ২৮ জুলাই, ২০১৬ তারিখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারে দুইদিনব্যাপী ‘উন্নয়ন উদ্ভাবনে জনপ্রশাসন-২০১৬’ শীর্ষক একটি আন্তর্জাতিক সামিটের শুভউদ্বোধন ঘোষণা করেন। মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের যৌথ উদ্যোগে এই আন্তর্জাতিক সামিটের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির বাংলাদেশ মিশনের কান্ট্রি ডিরেক্টর পলিন ট্যামেসিস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মোঃ আবুল কালাম আজাদ, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি জনাব ইয়াফেস ওসমান এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব সৈয়দ আশরাফুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগতবক্তব্য প্রদান করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) এবং একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের প্রকল্প পরিচালক জনাব কবির বিন আনোয়ার এবং সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব জনাব মোহাম্মদ শফিউল আলম।

মাননীয় প্রধানমন্ত্রী সামিটের শুভ উদ্বোধন ঘোষণা করেন এবং কৃষি, স্বাস্থ্য, নাগরিক সেবা, শিক্ষা, আর্থিক অন্তর্ভুক্তি ও প্রতিবন্ধীতা বিষয়ে বাংলাদেশের সফল উদ্ভাবন সমূহ নিয়ে নির্মিত উদ্ভাবনী স্টলসমূহ পরিদর্শন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সরকারের উদ্ভাবনী উদ্যোগের সফলতা নিয়ে নির্মিত একটি ভিডিওচিত্র ” রূপান্তেররগল্প” প্রদর্শিত হয়।

ডিজিটাল বাংলাদেশ “রূপকল্প” বাস্তবায়নের পথে নতুন নতুন উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে মাঠ পর্যায়ের সরকারি সেবাদানকারী সংস্থাগুলো কাজ করে চলেছে। এসব কাজের স্বীকৃতি প্রদানের লক্ষ্যে সারাদেশ থেকে ৩ টি জেলাকে (ব্রাহ্মণবাড়িয়া, যশোর ও চট্টগ্রাম) এবং ৮ টি বিভাগ থেকে ঢাকা বিভাগকে শ্রেষ্ঠ হিসেবে মনোনীত করা হয়েছে। অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে পুরস্কার গ্রহণ করেন তিনজন জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, ড. মোঃহুমায়ুনক বীর ও মেজবাহউদ্দিন এবং ঢাকাবিভাগের পক্ষথেকে বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ পুরস্কার গ্রহণ করেন।

সরকার ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ রূপকল্প বাস্তবায়নে ইতিমধ্যেই মন্ত্রণালয়/বিভাগ ও মাঠ প্রশাসনে বহুবিধ উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ সকল উদ্যোগ নিয়ে প্রথমবারের মত এই আন্তর্জাতিক সামিট অনুষ্ঠিত হয়েছে। সামিটের প্রথম দিন পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হয় এবং দেশ-বিদেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ বিষয়ভিত্তিক বিস্তারিত আলোচনা করেন। এই সেমিনারগুলোর আলোচনা থেকে প্রাপ্ত তথ্য উপাত্ত ‘ডিজিটাল বাংলাদেশ’ রূপকল্প বাস্তবায়নের লক্ষ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

উল্লেখ্য আগামীকাল ‘উন্নয়ন উদ্ভাবনে জনপ্রশাসন-২০১৬’ শীর্ষক আন্তর্জাতিক সামিটের সমাপনী অনুষ্ঠানে মাননীয়প্রধানমন্ত্রীরতথ্য-প্রযুক্তিউপদেষ্টাজনাবসজীবআহমেদওয়াজেদজয়উপস্থিত থাকবেন বলে আশা করা যাচ্ছে। দুইদিনব্যাপীএই সামিটের শেষ দিন আগামীকাল ২৯ জুলাই সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারে অনুষ্ঠিত এই সামিট জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

About RJ Saimur

Check Also

রোমান্টিক গানে আরেফিন রুমী ও মডেল প্রিয়াংকা জামান (ভিডিওসহ)

সম্পাদনায়, আরজে সাইমুর, স্বদেশ নিউজ২৪.ক: পবিত্র ঈদুল ফিতর ঈদের সকালে প্রকাশ পেল জনপ্রিয় কন্ঠশিল্পী আরেফিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *