Breaking News
Home / News / সিরাজগঞ্জের স্কুল ছাত্রছাত্রীদের বৃহৎ মিলনমেলা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান

সিরাজগঞ্জের স্কুল ছাত্রছাত্রীদের বৃহৎ মিলনমেলা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান

সিরাজগঞ্জের স্কুল ছাত্রছাত্রীদের বৃহৎ মিলনমেলা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানআগামী ২ ফেব্রুয়ারী ২০২৩ বৃহস্পতিবার সকাল ১০:৫৫ মিনিটে সিরাজগঞ্জ সোহাগপুর নতুন পাড়া আলহাজ্ব সিদ্দিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাচ্ছে বেসরকারি পর্যায়ে বৃহৎ বৃত্তি প্রদান অনুষ্ঠান।

সিরাজগঞ্জ জেলার সকল উপজেলার ছাত্র-ছাত্রীদেরকে এ বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করবে মানবকল্যানমুখী ফাউন্ডেশন খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন। কেএমআরএফ হিসেবেই যা দেশব্যাপী সুপরিচিত।

সমগ্র উপজেলার ১১০টি শিক্ষা প্রতিষ্ঠানের অষ্টম ও দশম শ্রেণীর ৬২০ জন মেধাবী এবার বৃত্তি ও সম্মাননা পেতে যাচ্ছে কেএমআরএফ।

উৎসবমুখর এ অনুষ্ঠানে জেলার শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, আমন্ত্রিত অতিথি ও সমাজের বিভিন্নস্তরের পেশাজীবি মানুষের উপস্থিতিতে ফাউন্ডেশনের মাননীয় চেয়ারম্যান ও প্রধান অতিথি খাজা টিপু সুলতান মেধাবী ছাত্র-ছাত্রীর মাঝে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করবেন। এরপর স্কুলের ছাত্রছাত্রী এবং তারকা শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে অন্যান্য বছরের ন্যায়।

জমজমাট এ অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক মীর মোহম্মদ মাহবুবুর রহমান। এ জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব মোঃ আরিফুর রহমান মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুর রহমান, জেলা শিক্ষা অফিসার কাজি সলিম উল্লাহ ও বেলকুচি থানার অফিসার ইন-চার্জ মোঃ আসলাম হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

কেএমআরএফ ফাউন্ডেশনের বৃহত্তর সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খান সংবাদ মাধ্যমকে জানান, ২০০১ সালে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন বৃত্তিপ্রদান কার্যক্রমের পাশাপাশি আরো ২টি মানবকল্যানমুলক কার্যক্রম করে আসছে সারাদেশজুড়ে। অভিজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ঢাকার শ্যামলীবাগ তথা শ্যামলীতে ও শ্রীমঙ্গলের জান্নাতুল ফেরদৌস কমপ্লেক্সে বিনামুল্যে চিকিৎসাপত্র প্রদান কেন্দ্রের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হয় বছরব্যাপী। এছাড়াও খাজা শাহ ইউনুছ আলী এনায়েতপুরী (রঃ) এর নেছবতভুক্ত অস্বচ্ছল কর্মক্ষম ভক্তবৃন্দের মাঝে ‘ছাদকা-ই–জারিয়া’ হিসেবে এককালীন মুলধন প্রদান করা হয়। যা পরবর্তীতে ফেরত দিতে হয় না ফাউন্ডেশনকে। অনুদানপ্রাপ্তরা হালাল রুজিরোজগার করে জীবনে পরিবর্তন আনতে অনন্য ভূমিকা রাখে এই অনুদান।

About RJ Saimur

Check Also

বহুমুখী প্রতিভার অধিকারী সুমা পারভীন

নিজস্ব প্রতিবেদক: জন্মের সময় কোন শিক্ষাই অর্জন করে পৃথিবীতে কেউ আসে না, কেউ ঠকে শিখে …

Leave a Reply