Breaking News
Home / National / প্রাণের ঢাকাকে বাঁচাতে সব ছেড়ে নির্বাচনে নেমেছি: তাপস

প্রাণের ঢাকাকে বাঁচাতে সব ছেড়ে নির্বাচনে নেমেছি: তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস বলেছেন, সাংসদের  পদ থেকে পদত্যাগ করেছি। মেয়র হলে আইন পেশা ও ব্যবসা ছেড়ে দিতে হবে। আমাদের প্রাণের ঢাকাকে বাঁচাতেই সব ছেড়ে নির্বাচনে নেমেছি। ব্যর্থ হতে আসিনি।

আজ বুধবার (২২ জানুয়ারি) বিকেলে পুরান ঢাকার কারা কনভেনশন হলে ‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদের ব্যবসায়ী সম্মেলন ২০২০’ অনুষ্ঠানে এ কথা বলেন মেয়র প্রার্থী।শেখ ফজলে নূর তাপস বলেন, আগামী ১ ফেব্রুয়ারি সবার সমর্থনে মেয়র নির্বাচিত হলে অবশ্যই উন্নত রাজধানী গড়ে তুলব।তাপস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আফসোস করে বলেন, ৬০ হাজার কোটি টাকার বাজেট, পাঁচ লাখ কোটি টাকায় নিয়েছেন। কিন্তু প্রকল্পের টাকা উইপোকারা খেয়ে ফেলে। মেয়র নির্বাচিত হলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন দুর্নীতিমুক্ত সংস্থা হিসেবে গড়ে তোলা হবে। এখানে কোনও উইপোকার জায়গা হবে না।নিজের পাঁচ ধাপের উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরে শেখ ফজলে নূর বলেন, সব ভেবে এসব পরিকল্পনা ঠিক করা হয়েছে। মেয়র নির্বাচিত হলে ৯০ দিনের মধ্যে নাগরিকের সব মৌলিক সুবিধা নিশ্চিত করে ৩০ বছরের দীর্ঘমেয়াদি পরিকল্পনা তৈরি করা হবে। এর মধ্য দিয়েই তৈরি হবে ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা ও উন্নত ঢাকা। এর কোনও ব্যত্যয় হবে না। দূষণ রোধ করে সুপেয় পানির ব্যবস্থা করা হবে। ঢাকার দুই নদীর প্রবাহ নিশ্চিত করে দুই পাড় মনোরম করে গড়ে তোলা হবে।তিনি বলেন, ঢাকার যাতায়াত ব্যবস্থা ঢেলে সাজাব। সড়কগুলো কার্যকর এবং উন্নত হবে। কিছু সড়কে ধীরগতির যানবাহন চলবে, অন্য সড়কে দ্রুতগতির যানবাহন চলবে। কোনও সড়কে মানুষ হেঁটে চলাচল করবে, আবার কোনও সড়কে ঘোড়ার গাড়ি চলবে। পৃথিবীর কোথাও এক সড়কে সব ধরনের যানবাহন চলাচল করে না। একটি সমন্বয় দরকার, একটি সুষ্ঠু ব্যবস্থাপনা দরকার।
ব্যবসায়ীদের উদ্দেশে আওয়ামী লীগের এই মেয়র প্রার্থী বলেন,  আপনাদের এটুকু আমি বলি, আমি একজন বাস্তবভিত্তিক মানুষ। ছোটকাল থেকেই নিরলস পরিশ্রম, একাগ্রতা আর সততা দিয়ে এই পর্যন্ত এসেছি। আপনাদের কোনও জাদুকরী স্বপ্ন দেখাব না, দেখাইও নাই। আমার দেয়া পাঁচটি ধাপের মধ্যে কোনও স্বপ্ন নেই। পঞ্চমের বাস্তবতা আছে। আমি এটুকু বলতে পারি, ডিএসসিসি হবে একটা বাস্তব ব্যবসায়ীদের সেবা প্রদানকারী প্রতিষ্ঠান।ট্রেড লাইসেন্স পেতে দুর্ভোগ লাঘবে উদ্যোগ নেয়ার কথা জানিয়ে তাপস বলেন, ট্রেড লাইসেন্স এমন কোনও বিষয় না যে, এর জন্য নয় মাস, ছয় মাস ক্ষুদ্র ব্যবসায়ীদের অপেক্ষা করতে হবে। ট্রেড লাইসেন্সের যেকোনো সিদ্ধান্ত পাঁচ কর্মদিবসের মধ্যে নিষ্পত্তি করা হবে।ব্যবসায়ীদের জন্য ডিএসসিসিতে হেল্প ডেক্স করা হবে বলে প্রতিশ্রুতি দেন মেয়র প্রার্থী ফজলে নূর তাপস। তিনি বলেন, আমি নির্বাচিত হলে ডিএসসিসিতে ব্যবসায়িক হেল্প ডেক্স করব। সেখান থেকে দৈনিক ভিত্তিতে সেবা নিশ্চিত করা হবে। সব সেবা অনলাইন ব্যবস্থার মধ্যে আনা হবে। এমনকি মোবাইল অ্যাপের মাধ্যমে সমস্যা সমাধান করতে পারব।

About RJ Saimur

Check Also

দক্ষিণ যুবলীগ নেতা গাজী বাবুর অসহায় ও ছিন্নমূলদের নিয়ে ভিন্ন রকম ঈদ পালন

“চলো ঈদে হাসি একসাথে” ৫০০ ছিন্নমূল শিশুদের ও পথচারী নিয়ে ঈদ পালন করে দক্ষিণ যুবলীগ …

Leave a Reply