Home / News / স্বপ্নের প্রথম একক ‘যাক উড়ে যাক’নিয়ে সীমা খান

স্বপ্নের প্রথম একক ‘যাক উড়ে যাক’নিয়ে সীমা খান

shema-saimur-swadeshবিনোদন ডেস্ক- সম্পাদনায়-আরজে সাইমুর: বাংলাদেশের সনামধন্য অডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজের ব্যানারে প্রকাশিত হলো কণ্ঠশিল্পী সীমা খানের প্রথম একক অ্যালবাম ‘যাক  উড়ে যাক’। শনিবার সন্ধ্যায় রাজধানীর একটি রেস্টুরেন্টে অ্যালবামটির মোড়ক উন্মোচন করেন পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম। অ্যালবামটির মোড়ক উন্মোচন করে শিল্পীর উত্তরোত্তর সাফল্য কামনা করেন তিনি।

shema khan_anisul islam_swadeshnews24আনিসুল ইসলাম বলেন,‘ আমি গানের মানুষ নই। গানের একজন শ্রোতা। গত বছর প্রথম সীমার কন্ঠে গান শুনি। অনেক ভালো গান গায় সীমা। এ বছর তার একক অ্যালবামের প্রকাশনা উৎসবে এসে ভালোই লাগছে। আমি এই অ্যালবামটির সাফল্য কামনা করি। এছাড়াও উপস্থিত ছিলেন জি-সিরিজের কর্ণধার নাজমুল ভুইয়া খালেদ, সঙ্গীত পরিচালক মীর মাসুমসহ আরো পরিচিত মুখ।

সীমা তার একক অ্যালবামটি সাজিয়েছেন বিভিন্ন স্বাদের আটটি আধুনিক গান দিয়ে। গানগুলো হলো- ‘ভালো লাগে’,‘যাক উড়ে যাক’,‘রূপ সাগর’,‘আছো তুমি’,‘কেনো আড়ালে’,‘রঙিন সুতো’, ‘বোঝে না’, ‘ঢেউ তুলিয়া’। দুটো গানে সীমার সঙ্গে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার ও নাসিম আলি খান।

অ্যালবামটির অধিকাংশ গান লিখেছেন ও সুর করেছেন আহমেদ রাজীব। একটি গান লিখেছেন আসিফ ইকবাল। দুটি গান লিখেছেন ও সুর করেছেন কে জিয়া। অ্যালবামের সঙ্গীত আয়োজন করেছেন আহমেদ রাজীব, কে জিয়া, ফুয়াদ আল মুক্তাদির ও মীর মাসুম।

shema-saimurশিল্পী সীমা খান অ্যালবামটি প্রসঙ্গে রেডিও স্বদেশ ডট নেট এর সম্পাদক আরজে সাইমুর রহমানের সাথে একান্ত আলাপনে জানান, ‘ছোট বেলা থেকেই গান করি। বিশেষ করে প্রেম নজরুল সঙ্গীতের সঙ্গে। তবে প্রথম অ্যালবামটি সাজিয়েছি আধুনিক গান দিয়ে। আশা করি গানগুলো সবার ভালো লাগবে।’ তিনি আরও জানান তার ৫টি গানই আমেরিকায় রেকর্ড করা হয় পরে বাংলাদেশ সম্পন্ন হয়। সবশেষে তিনি স্বদেশ এর পাঠক ও শ্রোতাদের উদ্দেশ্যে জানান সবাই বাংলা গান শুনুন বাংলা গানের সাথে থাকুন।

meer masum_rj saimur-swadeshnews24সঙ্গীত পরিচালক মীর মাসুম রেডওি স্বদেশ ডট নেটকে সাক্ষাতকারে জানান- কন্ঠশিল্পী সীমার প্রতিভার কথা। প্রবাসে থেকেও স্বদেশ ও বাংলা গানের প্রতি ভালবাসা তাকে মুগ্ধ করেছে। তাদের পুরো প্রোজেক্টটি ছিল অনলাইন ভিত্তিক। তারা স্কাইপের মাধ্যমে তার গান রের্কডিং সম্পন্ন করেন যা আমার জানা মতে একদম ভিন্ন রকম অভিজ্ঞতা।

উ্রল্লেখ্য, চাঁদপুরের মেয়ে সীমা খান আমেরিকায় থাকেন। বর্তমানে তিনি কর্মরত আছেন ইউএসএ ফেডারেল গবর্মেন্ট এর প্রোগাম ম্যানেজার হিসেবে।

About RJ Saimur

Check Also

জেনিফারের বিরুদ্ধে প্রযোজক ইকবালের জিডি

সম্পাদনায়-আরজে সাইমুর: সাবেক স্বামী চলচ্চিত্র প্রযোজক মোহাম্মদ ইকবালের বিরুদ্ধে গত মঙ্গলবার হাতিরঝিল থানায় একটি সাধারণ …

Leave a Reply