Home / Entertainment / সিনেমার শুটিংয়ের চেয়ে প্রচারণা কঠিন : জয়া আহসান

সিনেমার শুটিংয়ের চেয়ে প্রচারণা কঠিন : জয়া আহসান

ভারতে মুক্তি পেয়েছে বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসানের নতুন সিনেমা ‘কণ্ঠ’। ছবির প্রচারণার জন্য কলকাতায় আছেন তিনি। গতকাল শুক্রবার সন্ধ্যায় কলকাতার নন্দনে ছবির উদ্বোধনী প্রদর্শনী হয়। সেখান থেকে ফোনে কথা বলেন জয়া।

‘কণ্ঠ’-এর প্রচারণা কেমন চলছে?
মুক্তির আগে তাই অনেক ব্যস্ত থাকতে হয়। ছবিটি রেডিও জকির গল্প, তাই বিশেষভাবে রেডিও স্টেশনগুলোতে যেতে হচ্ছে। পত্রিকাগুলোর ফেসবুক লাইভ আর টেলিভিশনের অনুষ্ঠান তো আছেই। মুক্তির আগে স্পিচ থেরাপিস্ট, রেডিও জকি এবং বেঙ্গালুরুতে উপমহাদেশের বিশিষ্ট কার্ডিয়াক সার্জন দেবী শেঠীর সম্মানে বিশেষ প্রদর্শনী হয়েছে। নন্দন মিলনায়তনে সবার সঙ্গে বসে ছবিটি দেখলাম।

প্রচারণায় কে কী বলল?
মুক্তির আগেই ছবির ট্রেলার মুগ্ধ করেছে বলিউড তারকা ঋষি কাপুরকে। এই কদিনে সবাই আমার চরিত্রের প্রশংসা করেছেন। ছবিতে আমি রোমিলা চৌধুরী, স্পিচ থেরাপিস্টের চরিত্রে অভিনয় করেছি। এই চরিত্রের সঙ্গে বাংলাদেশের একটা সংযোগ আছে।

বাংলাদেশের সঙ্গে সংযোগ?
এখন বলা ঠিক হবে না। ছবিটি দর্শকেরা প্রেক্ষাগৃহে দেখুন, সেখানে জানুন। আমি যেহেতু বাংলাদেশের, তাই ছবিতে বাংলাদেশ ব্যাপারটা ঘুরে ফিরে এসেছে।

স্পিচ থেরাপিস্ট চরিত্রটি কেমন উপভোগ করেছেন?
চরিত্রটিতে কাজ করাটা চ্যালেঞ্জিং ছিল। দেবী শেঠীর সঙ্গে যাঁরা ছবিটি দেখতে এসেছিলেন, সবাই খুব প্রশংসা করলেন। আমার কাছে দুটি চরিত্রের প্রস্তাব ছিল। স্পিচ থেরাপিস্টেরটাই নিয়েছি। এটা একই সঙ্গে চিকিৎসক ও কাউন্সেলরের মিশ্রণ। এ রকম চরিত্র করা হয়নি। এই চরিত্রে অভিনয়ের বৈচিত্র্য বোঝা যাবে।

প্রস্তুতিতে কে সহযোগিতা করেছেন?
কলকাতার সোমনাথ মুখার্জি নামে একজন স্পিচ থেরাপিস্ট আছেন, তিনি আমাকে খুব সহযোগিতা করেছেন। তিনি আমার শিক্ষক ছিলেন বলতে পারেন।

ঢাকায় ফিরবেন কবে?
মাত্র তো ছবি মুক্তি পেল, বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে যেতে হবে। শেষ করে তবেই ফিরব।

About hasan mahmmud

Check Also

শুটিংয়ে মাহির ওপর প্রাণঘাতী হামলা!

বলিউডের আবেদনময়ী ও সুন্দরী নায়িকা মাহি গিলের ওপর সম্প্রতি প্রাণঘাতী হামলা হয়েছে। একতা কাপুরের ‘ফিক্সার’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *