Breaking News
Home / Entertainment / গান নিয়ে এগিয়ে যেতে চান কন্ঠশিল্পী গাজী সংগ্রাম

গান নিয়ে এগিয়ে যেতে চান কন্ঠশিল্পী গাজী সংগ্রাম

তরুণ প্রজন্মের কণ্ঠশিল্পী গাজী সংগ্রাম। নিয়মিত গান করছেন তিনি। পরিবারের নানা প্রতিকূলতার মধ্য দিয়ে নিজের প্রতিভার বিকাশ ঘটাতে প্রতিভা চর্চায় মগ্ন সংগ্রাম। ‘ক্ষুদে গান রাজ’ দেখেই অনুপ্রেরণা পেয়ে ৪র্থ শ্রেণি থেকেই গানের চর্চা শুরু করেন তিনি।

বরিশাল নগরীর কাউনিয়া হাউজিং এলাকার স্থায়ী বাসিন্দা মো. মাসুম গাজীর ছেলে গাজী সংগ্রাম। মায়ের নাম রোকসানা বেগম। বাবা ব্যবসায়ী এবং মা বরিশাল সিটি কর্পোরেশনের পানি শাখায় কর্মরত।

পড়ালেখার পাশাপাশি গানই যেন তার জীবন। নামের সাথেই গানের জন্য সংগ্রাম যেন শুরু হয় তার জীবনে। ২০০৯ সালে তার অনুপ্রেরণা যোগানো পছন্দের অনুষ্ঠান ক্ষুদে গানে অংশ নিয়ে বিচারক সঙ্গীতশিল্পীদের মন কেড়ে ঢাকা সেরা ত্রিশের মধ্যে স্থান পায়। তবে সে বার ভাগ্য সহায় ছিল না।

পরবর্তীতে বিভিন্ন মিউজিক্যাল ব্যান্ডের সাথে গানের চর্চায় আবারও ব্যস্ত হয়ে পড়েন। একটা সময় গান করে ইউটিউবে প্রকাশ করে জনপ্রিয়তা পেতে শুরু করেন। জনপ্রিয়তা পেয়ে আগ্রহ বেড়ে গিয়ে এ পর্যন্ত ১৭টি গান প্রকাশ করেছেন তিনি।

২০১৭ সালে ‘মন বাড়িয়ে দেখো’ গানটি জনপ্রিয়তা পাবার পর পর্যায়ক্রমে ‘মনের আঙ্গিনা’, ‘ওগো আল্লাহ’, ‘ভালোবেসে মন’, ‘তুমি আমার জীবনে’, ‘থাকতে যদি না পাই’, ‘কল্পনা’, ‘এসেছিলে আমার জীবনে’, ‘নিদয়া নিঠুর বন্ধু’।

সর্বশেষে সব থেকে বেশি জনপ্রিয়তা পেয়েছে আরিফ হোসেন বাবুর লেখা ও সুরকার রেজওয়ান শেখের কম্পোজিশনে ‘মোগো বরিশাল’ গানটি। সবার ভালোবাসা নিয়েই এগিয়ে যেতে চান সংগ্রাম। শিগগিরই নতুন গান নিয়ে ফিরছেন বলে জানান তিনি।

About RJ Saimur

Check Also

শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৫০তম জন্মবার্ষিকীতে আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা

নিউজ ডেস্ক, সাইমুর রহমান: গত ৩ নভেম্বর ২০২৩, শুক্রবার বিকাল ৫.৩০ মিনিটে হোটেল সোনারগাঁও ইন্টারন্যাশনাল …

Leave a Reply